| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল আসন্ন সংসদ নির্বাচনে অংশ নেবে ইসলামী ঐক্যজোট


আসন্ন সংসদ নির্বাচনে অংশ নেবে ইসলামী ঐক্যজোট


রহমত নিউজ     21 November, 2023     08:52 AM    


দিনের ভোট দিনে অনুষ্ঠান, কালো টাকা ও পেশীশক্তি বন্ধের কঠোর ব্যবস্থা নেওয়া হলে ইসলামী ঐক্যজোটের মজলিসে শুরা আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে বলে জানিয়েছে। ঘোষিত তফসিল অনুযায়ী, প্রস্তুতির সময় কম বিবেচনায় তারা তফসিল পুনর্বিন্যাসের জন্যও নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়েছেন ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতী ফয়জুল্লাহ।

সোমবার (২০ নভেম্বর) বিকেল তিনটায় জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি এসব সিদ্ধান্তের কথা জানান। ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনীর সভাপতিত্বে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিনিয়র ভাইস চেয়ারম্যান মাওলানা আবদুর রশিদ মজুমদার, ভাইস চেয়ারম্যান অধ্যাপক মাওলানা এহতেশাম সারওয়ার, যুগ্ম মহাসচিব মুফতী তৈয়্যব হোসাইন, মাওলানা আবুল কাশেম, মাওলানা আলতাফ হোসাইন, মুফতী আবদুল কাইয়্যুম, মাওলানা জিয়াউল হক মজুমদার, মাওলানা আবদুল হাই ফারুকী, সাংগঠনিক সচিব মাওলানা ফারুক আহমদ, সহকারী মহাসচিব মুফতী নাসির উদ্দীন কাসেমী, প্রচার সচিব মাওলানা আনসারুল হক ইমরান, দফতর সচিব মাওলানা রিয়াজত উল্লাহ, ছাত্র বিষয়ক সচিব মাওলানা খোরশেদ আলম, শূরা সদস্য মাওলানা নুরুজ্জামান ও সদস্য মাওলানা আশরাফ আলী জেহাদী প্রমুখ।

সংবাদ সম্মেলনে বলা হয়, দেশ-জাতি, ইসলাম ও মুসলিম উম্মাহর স্বার্থে ইসলামী ঐক্যজোট যা কল্যাণকর মনে করে, তাই সিদ্ধান্ত নিয়ে থাকে। ইসলামী ঐক্যজোট কোনো সময় বিনা চ্যালেঞ্জে ফাঁকা ময়দানে গোল দেওয়ার সুযোগ কাউকে দেয়নি, ভবিষ্যতেও দেবে না। আসন্ন জাতীয় সংসদ নির্বাচন ঘিরে এরই মধ্যে ইসলামী ঐক্যজোট নির্বাচন কমিশনের সংলাপে অংশ নিয়েছে। কমিশন প্রতিশ্রুতি দিয়েছে যে, তারা অবাধ-সুষ্ঠু-নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন আয়োজনে বদ্ধপরিকর। তাই দিনের ভোট দিনে অনুষ্ঠান, কালো টাকা ও পেশীশক্তি বন্ধের কঠোর ব্যবস্থা নেওয়া হলে ইসলামী ঐক্যজোটের মজলিসে শুরা আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে। ঘোষিত তফসিল অনুযায়ী স্বল্প সময়ের মধ্যে প্রার্থীদের নির্বাচনি প্রস্তুতি গ্রহণ বেশ কঠিন হবে বলে মনে করে ইসলামী ঐক্যজোট। তাই ইসলামী ঐক্যজোট ঘোষিত তফসিল পুনর্বিন্যাসের জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানাচ্ছে। সেই সঙ্গে গ্রেফতার বন্ধ এবং গ্রেফতারকৃত আলেম-ওলামা ও নেতৃবন্দের মুক্তি দিয়ে নির্বাচনের অনুকূল পরিবেশ নিশ্চিত করার আহ্বান জানাচ্ছে।

সংবাদ সম্মেলনে আরো বলা হয়, বাংলাদেশ একটি সার্বভৌম রাষ্ট্র। ইসলামী ঐক্যজোট দেশের স্বাধীনতায় বিশ্বাসী। দেশের স্বাধীন অস্তিত্বের ওপর আঘাত আসে, এ জাতীয় কোনো অপতৎপরতা ইসলামী ঐক্যজোট বরদাশত করবে না। তাই সব ধরনের হস্তক্ষেপমুক্ত জাতীয় সংসদ নির্বাচন আয়োজন এ দেশের সর্বস্তরের জনগণের প্রাণের দাবি। এর বাইরে কোনো নির্বাচন দেশের জনগণ মেনে নেবে না। আমরা আশা করি, নির্বাচন কমিশন কারো কাছে মাথা নত না করে সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক জাতীয় সংসদ নির্বাচনের ব্যবস্থা করবে। পাশ্চাত্যের সহযোগিতায় সন্ত্রাসবাদী ইসরাঈলের মজলুম ফিলিস্তিনী মুসলমানদের উপর নজিরবিহীন বর্বোরচিত নির্মম গণহত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে বিশ^মুসলিম বিশেষত মুসলিম রাষ্ট্রনায়কদের এই অন্যায় হত্যাকান্ড ও জুলুম-নির্যাতন বন্ধে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি। ইসরাঈলের সাথে সবধরনের কূটনৈতিক সম্পর্ক চ্ছিন্ন ও এদের পণ্য বয়কটের আহ্বান জানাচ্ছি।